পোস্ট সফটওয়্যার টেস্টিং - Rakib Amin (Senior Engineer, Shopee)
হোম
Cancel EN

সফটওয়্যার টেস্টিং - Rakib Amin (Senior Engineer, Shopee)

পর্ব সংক্ষেপ

বুয়েটে তার ফাইনাল প্রজেক্ট ছিল নেটওয়ার্ক ট্রাফিক বিশ্লেষণ করে এন্ড্রয়েডের ম্যালওয়্যার খুঁজে বের করা। এই প্রজেক্ট করতে করতেই রাকিব আমিন সিদ্ধান্ত নেন তিনি সফটওয়্যার টেস্টিংয়ে ক্যারিয়ার করবেন।  আন্ডারগ্রাড শেষ করার পর ২০১৫ সালে তিনি Therap Services এ যোগ দেন। এরপর অক্টোবর ২০১৮ তে রাকিব সাউথ ইস্ট এশিয়ার সবচেয়ে বড় ই কমার্স প্লাটফর্ম Shopee তে Automation Engineer হিসেবে যোগ দেন।  বর্তমানে তিনি শপির এন্ড্রয়েড অটোমেশন টিমের নেতৃত্ব দিচ্ছেন।

Rakib Amin

বাংলা টেক টকের এই এপিসোডে আমরা অটোমেশন ইঞ্জিনিয়ারিং এর চাকরির ইন্টারভিউ প্রক্রিয়া,  শপির টিম স্ট্রাকচার এবং সফটওয়্যার ডেভেলপমেন্ট লাইফ সাইকেল,  টেস্ট কেস ডিজাইন এপ্রোচ, অটোমেশনের সীমাবদ্ধতা সহ সফটওয়্যার টেস্টিং সম্পর্কিত আরো অনেক বিষয় নিয়ে কথা বলেছি।  এছাড়া অন্য সব প্রবাসী অতিথিদের মতো রাকিবের সাথেও কথা হয়েছে দেশ, মাটি ও মানুষ নিয়ে।

পুরো এপিসোডটি শুনতে উপরের এমবেডেড প্লেয়ার অথবা নিচে দেয়া যেকোনো পডকাস্ট প্লাটফর্মের লিঙ্ক ব্যবাহার করুন। দুই ঘণ্টার বেশি  এই কথোপকথনটি সহজে নেভিগেট করতে এমবেডেড প্লেয়ারের সাথে পর্ব সূচি দেওয়া হয়েছে।

অতিথি প্রোফাইল

LinkedIn

পডকাস্ট অ্যাপে শুনুন

ডাউনলোড

উপরের প্লাটফর্ম গুলোর বাইরেও আমাদের সব এপিসোড আপনি সরাসরি ডাউনলোড করতে পারবেন। এই এপিসোডটি সরাসরি ডাউনলোড করতে ক্লিক করুন

কম্পিটিটিভ প্রোগ্রামিং, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং এবং জার্মানিতে উচ্চশিক্ষা - Anindya Sundar Paul (MSc Student, Technical University of Munich)

বাংলাদেশের সফটওয়্যার ইন্ডাস্ট্রিতে মেশিন লার্নিং - Zobayer Hasan (Solutions Architect, TigerIT Bangladesh Ltd)