পোস্ট বাংলাদেশের সফটওয়্যার ইন্ডাস্ট্রিতে মেশিন লার্নিং - Zobayer Hasan (Solutions Architect, TigerIT Bangladesh Ltd)
হোম
Cancel EN

বাংলাদেশের সফটওয়্যার ইন্ডাস্ট্রিতে মেশিন লার্নিং - Zobayer Hasan (Solutions Architect, TigerIT Bangladesh Ltd)

পর্ব সংক্ষেপ

বিশ্ববিদ্যালয়ের ছাত্র অবস্থায়  জোবায়ের হাসান ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের  শীর্ষ কম্পিটিটিভ প্রোগ্রামারদের একজন। তিনি এখনও বাংলাদেশের প্রোগ্রামিং কন্টেস্ট কমিউনিটির একজন সক্রিয় সদস্য এবং কম্পিটিটিভ প্রোগ্রামিং ও প্রোগ্রামিং শিক্ষার প্রসারে কমিউনিটির সাথে নিরলস ভাবে কাজ করছেন। তিনি বর্তমানে টাইগার আইটি বাংলাদেশ লিমিটেডে একজন সলিউশন আর্কিটেক্ট হিসাবে কাজ করছেন,  সেখানে তার দায়িত্বের একটি বড়  অংশ জুড়ে রয়েছে মেশিন লার্নিং ও ডাটা সাইন্স নির্ভর প্রজেক্টের নেতৃত্ব দেয়া।

Zobayer Hasan

বাংলা টেক টকের এই পর্বে  তার সাথে কথা বলেছি টাইগার আইটি সহ বাংলাদেশের সফটওয়্যার ইন্ডাস্ট্রিতে মেশিন লার্নিং এর ব্যবহার,  বাংলাদেশে মেশিন লার্নিং এর ক্যারিয়ার এবং মেশিন লার্নিং কিভাবে প্রথাগত সফটওয়্যার ডেভেলপমেন্ট কে বদলে দিচ্ছে এসব নিয়ে। এছাড়া তার প্রোগ্রামিং কনটেস্ট দিনগুলোর স্মৃতিচারণ এবং প্রুযুক্তির বাইরে ব্যক্তি জোবায়ের হাসান সহ নানা প্রসঙ্গ উঠে এসেছে আমাদের আজকের কথোপকথনে।

পুরো এপিসোডটি শুনতে উপরের এমবেডেড প্লেয়ার অথবা নিচে দেয়া যেকোনো পডকাস্ট প্লাটফর্মের লিঙ্ক ব্যবাহার করুন। দেড়  ঘণ্টার বেশি  এই কথোপকথনটি সহজে নেভিগেট করতে এমবেডেড প্লেয়ারের সাথে পর্ব সূচি দেওয়া হয়েছে।

অতিথি প্রোফাইল

পডকাস্ট অ্যাপে শুনুন

ডাউনলোড

উপরের প্লাটফর্ম গুলোর বাইরেও আমাদের সব এপিসোড আপনি সরাসরি ডাউনলোড করতে পারবেন। এই এপিসোডটি সরাসরি ডাউনলোড করতে ক্লিক করুন

সফটওয়্যার টেস্টিং - Rakib Amin (Senior Engineer, Shopee)

মানুষ, প্রযুক্তি, এবং ভরতনাট্যম থেকে স্ট্রিট ড্যান্স - Jessica Sharmin Rahman (PhD Student, Australian National University)