পোস্ট ই-কমার্স, চ্যাটবট এবং ফেসবুকে কেনাকাটা - Azizul Hakim & Jahid Hasan
হোম
Cancel EN

ই-কমার্স, চ্যাটবট এবং ফেসবুকে কেনাকাটা - Azizul Hakim & Jahid Hasan

পর্ব সংক্ষেপ

আজিজুল হাকিম এবং জাহিদ হাসান দুজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (CSEDU) বিভাগে একই ব্যাচে পড়াশোনা করেছেন। CSEDU থেকে স্নাতক শেষ করার পরে দুজনেই চাকরির পাশাপাশি শুরু স্টার্টআপ শুরু করেছেন। আজিজুল হাকিম একটি চ্যাটবট বানানোর প্ল্যাটফর্ম (Shobdobots) তৈরি করেছেন এবং Chatbot as Service সেবা দিয়ে থাকেন। এবং জাহিদ হাসান তার ফেসবুক পেজ ও ওয়েবসাইটের মাধ্যমে অর্গানিক ও ভেজালমুক্ত খাবার বিক্রি করেন।

Azizul Hakim আজিজুল হাকিম

সম্প্রতি, আজিজুল হাকিম জাহিদের ফেসবুক পেজের জন্য একটি ই-কমার্স চ্যাটবট তৈরি করেছেন যা একটি ফেসবুক পেজের মাধ্যমে ই-কমার্স ব্যবসায়ের পরিচালনা সম্পূর্ণ স্বয়ংক্রিয় করতে পারে। করোনা পরবর্তী নতুন স্বাবাবিক যেখানে ফেসবুকের ইনবক্সে কেনাকাটা, আমরা এই দুজনের কাছে জানতে চেয়েছিলাম ইকমার্স চ্যাটবট কিভাবে সবার জন্য ফেসবুকে কেনাকাটা আরো সহজ করতে পারে।

Jahid Hasan জাহিদ হাসান

পুরো এপিসোডটি শুনতে উপরের এমবেডেড প্লেয়ার অথবা নিচে দেয়া যেকোনো পডকাস্ট প্লাটফর্মের লিঙ্ক ব্যবাহার করুন। দেড় ঘণ্টার বেশি এই কথোপকথনটি সহজে নেভিগেট করতে এমবেডেড প্লেয়ারের সাথে পর্ব সূচি দেওয়া হয়েছে।

প্রাসঙ্গিক লিঙ্ক

পডকাস্ট অ্যাপে শুনুন

ডাউনলোড

উপরের প্লাটফর্ম গুলোর বাইরেও আমাদের সব এপিসোড আপনি সরাসরি ডাউনলোড করতে পারবেন। এই এপিসোডটি সরাসরি ডাউনলোড করতে ক্লিক করুন

মানুষ, প্রযুক্তি, এবং ভরতনাট্যম থেকে স্ট্রিট ড্যান্স - Jessica Sharmin Rahman (PhD Student, Australian National University)

-